বাংলা ফন্ট

চবিতে ক্লাস বর্জন করে শিক্ষার্থীদের বিক্ষোভ

09-04-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

  চবিতে ক্লাস বর্জন করে শিক্ষার্থীদের বিক্ষোভ
চবি: কোটা সংস্কারের দাবিতে ঢাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশ ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ক্লাস বর্জন করে রাস্তায় নেমে এসেছেন শিক্ষার্থীরা।

দাবি আদায় না হওয়া পর্যন্ত অন্দোলনকারীরা অনির্দিষ্টকালেরর জন্য ক্লাস বর্জন করারও ঘোষণা দিয়েছে। পাশাপাশি নগরীর ষোলশহরে কোটা সংস্কারের দাবিতে বিক্ষোভ করছে আন্দোলনকারীরা।

সোমবার সকাল ১০টার দিকে বাংলা বিভাগের শিক্ষার্থীরা প্রথম ক্লাস বর্জন করে রাস্তায় নেমে পড়েন। পরে প্রত্যেক বিভাগ ও ইনস্টিটিউটের শিক্ষার্থীরা একাত্বতা জানিয়ে তাদের সাথে শরিক হন।

শেষ খবর পাওয়া পর্যন্ত সবাই জড়ো হয়ে কেন্দ্রীয় লাইব্রেরির সামনে থেকে শাটল ট্রেন স্টেশনে দিকে যাচ্ছেন। সেখানে তারা অবস্থান কর্মসূচি পালন করবেন বলে অান্দোলনরত কয়েকজন শিক্ষার্থী জানিয়েছেন।

বাংলা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রাজু আহমদ রুপক বলেন, ‘সকাল ১০টায় স্যারেরা ক্লাস নিতে অাসলে অামরা না করে বের হয়ে যাই। পুরো বিভাগের সবাই একত্রিত হয়ে কেন্দ্রীয় লাইব্রেরির সামনে যাই। পরে অন্যান্য বিভাগের শিক্ষার্থীরাও ক্লাস বর্জন করে।’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অান্দোলনের সমন্বয়ক মো. আরজু বলেন, ‘কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে অামরা অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন করার ঘোষণা দিয়েছি। সকাল থেকে প্রত্যেক বিভাগ ও ইনস্টিটিউটের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করেছে। অামাদের সঙ্গে অনেক শিক্ষকও যোগ দিয়েছেন।’

বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মহসিন মজুমদার বলেন, ‘সকালে ছোট ছোট দলে ভাগ হয়ে কয়েকজনকে আন্দোলন করতে দেখেছি।’

বিশ্ববিদ্যালয়ের উপ- পরীক্ষা নিয়ন্ত্রক রবিন বলেন, এখনও ক্লাস বর্জনের বিষয়টি জানি না। তবে আমি খবর নিয়ে দেখতেছি।

এদিকে, নগরীর ষোলশহর রেলস্টেশনে পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা বিক্ষোভ করছে। এতে অংশ নিয়েছে হাজারো শিক্ষার্থী।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


 

সর্বশেষ সংবাদ