বাংলা ফন্ট

ভুয়া প্রশ্ন দিয়ে অভিভাবকদের সাথে জালিয়াতি!

02-04-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

  ভুয়া প্রশ্ন দিয়ে অভিভাবকদের সাথে জালিয়াতি!
ঢাকা: চট্টগ্রামের সীতাকণ্ড উপজেলায় ভুয়া প্রশ্নপত্রসহ তিন শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

রোববার গভীর রাত ও সোমবার সকালে উপজেলার ভাটিয়ারীর বিভিন্ন এলাকা থেকে আটক ওই শিক্ষার্থীদের ব্যবহৃত ফেসবুক অ্যকাউন্ট ও ম্যাসেঞ্জার থেকে এ প্রশ্নগুলো উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, আটক তিন শিক্ষার্থী ফাঁস হওয়া প্রশ্নপত্র দেওয়ার গুজব ছড়িয়ে প্রতারণার মাধ্যমে ৭/৮জন অভিভাবক থেকে টাকা নিয়েছেন।

আটক তিনজন হলেন- ভাটিয়ারীর পূর্ব হাসনাবাদ গ্রামের আবু তালেবের ছেলে আবদুল্লা আল জামান (২০), একই এলাকার বিল্লাল হোসেনের ছেলে আল আমিন (১৯) ও রমজান আলী মেম্বার কলোনীর বাসিন্দা সাহেদুল হকের ছেলে আরিফ হোসেন (২০)।

আবদুল্লা আল জামান ও আরিফ হোসেন ভাটিয়ারী বিজয় স্মরণী বিশ্ববিদ্যালয় কলেজের এবারের এইচএসসি পরিক্ষার্থী ও আল আমিন একই কলেজের প্রথম বর্ষের ছাত্র। সবাই মানবিক বিভাগের শিক্ষার্থী।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইফতেখার হাসান বলেন, সোমবার শুরু হয়েছে এইচএসসি পরীক্ষা। এই পরীক্ষার ফাঁস হওয়া প্রশ্নপত্র দেওয়ার কথা বলে রোববার রাতে বিভিন্নজনকে ফেসবুক ও ম্যাসেঞ্জারে ক্ষুদে বার্তা পাঠায় আটকশিক্ষার্থীরা।

তিনি জানান, গোপনে খবর পেয়ে রোববার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত ভাটিয়ারীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত থাকায় তিন শিক্ষার্থীকে আটক করে থানায় নিয়ে আসা হয়। এসময় জব্দ করা হয় তাদের ব্যবহৃত ল্যাপটপ আর উদ্ধার করা হয় ভুয়া কিছু প্রশ্নপত্র আর সাজেশন।

থানার পুলিশ পরির্দশ (তদন্ত) মোজাম্মেল হক বলেন, আটক তিন শিক্ষার্থী পুলিশকে জানিয়েছেন, প্রশ্নপত্র ফাঁসের কথা বলে পরিক্ষাথী বা তাদের অভিভাবকদের টাকা হাতিয়ে দেওয়ার জন্য এই কাজটি করেছে। অদৌ তাদের কাছে কোন প্রশ্নপত্র ছিলো না।

উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলাম ভূইয়া বলেন, ভাটিয়ারী বিজয় স্মরণী বিশ্ববিদ্যালয় কলেজ, সীতাকুণ্ড বিশ্ববিদ্যালয় কলেজ ও সীতাকুণ্ড মহিলা কলেজে ১৬’শ ১২জন পরিক্ষাথীর মধ্যে ১৭জন অনুপস্থিত রয়েছে।

সীতাকুণ্ড উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মামুন বলেন, সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়ানো বা প্রশ্নপত্র ফাঁসের মতো কোন ঘটনা ঘটেনি। থানায় থাকা প্রশ্নপত্র নেওয়ার ক্ষেত্রে ও পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব পালনরত সকল কর্মকর্তাদের মোবাইল ব্যবহারেও রয়েছে বিধি নিষেধ।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল








সর্বশেষ সংবাদ