বাংলা ফন্ট

ডিএনসিসি মেয়র নির্বাচনে প্রার্থী আনিসুল হকের স্ত্রী রুবানা হক!

04-12-2017
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 ডিএনসিসি মেয়র নির্বাচনে প্রার্থী আনিসুল হকের স্ত্রী রুবানা হক!
ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে দেশের দুই বৃহৎ রাজনীতিক দল আওয়ামী লীগ ও বিএনপির দলীয় মনোনয়ন কে পাচ্ছেন তা নিয়ে এখনই চলছে জল্পনা-কল্পনা। সরকারের মেয়াদপূর্তির শেষ বছরে এসে এই নির্বাচন রাজনীতির ময়দান উত্তপ্ত করতে পারে বলে মনে করছেন বিশ্লেষকরা। এমতাবস্থায় আনিসুল হকের মৃত্যুতে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে এবারও আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে আছেন আনিসুল হকের স্ত্রী রুবানা হক বা তার ছেলে নাভিদুল হক কিংবা এই পরিবারের কাউকেই মনোনয়ন দিতে পারেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের একটি নির্ভরশীল সূত্র এমনই আভাস দিয়েছেন।

২০১৫’র গত ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন আনিসুল হক। তার সঙ্গে মনোনয়ন দৌড়ে ছিলেন মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমতউল্লাহ। তাদের মনোনয়ন না দিয়ে দলের বাইরে থেকে ব্যবসায়ি আনিসুল হককে আওয়ামী লীগের মনোনয়ন দিয়ে রাজনীতিতে চমক সৃষ্টি করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবারও তেমন হবার সম্ভাবনা রয়েছে।

২০১৫’র গত ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের মত এবারও মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমতউল্লাহ। কিন্তু আভাস পাওয়া মতে আওয়ামী লীগের সমর্থক কিন্তু সক্রিয় রাজনীতি করেন না এমন কাউকে এবারও মেয়র পদে মনোনয়ন দেওয়া হতে পারে। সেক্ষেত্রে কিন্তু রুবানা হক-ই সবার চেয়ে এগিয়ে আছেন। সেই হিসাবে রুবানা হকের মনোনয়ন পাওয়ার সম্ভাবনাই বেশি। তিনি ব্যক্তিগতভাবে বেশ পরিচিত। তাছাড়া সজ্জন হিসেবে খ্যাতিও আছে তার।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল



সর্বশেষ সংবাদ