বাংলা ফন্ট

ফতুল্লায় অস্ট্রেলিয়ার খেলা অনিশ্চিত

24-07-2017
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 ফতুল্লায় অস্ট্রেলিয়ার খেলা অনিশ্চিত

ক্রীড়া ডেস্ক: অস্ট্রেলিয়া দলের ঢাকা আসায় আর এক মাসও বাকি নেই। সফর সামনে রেখে তাদের একটি প্রতিনিধি দল আজ রাতে ঢাকা আসছেন। বিভিন্ন খুঁটিনাটি দিক খতিয়ে দেখতেই তাদের আসা। দুটি টেস্ট খেলতে আগামী মাসের ১৭ তারিখ ঢাকায় নামার কথা রয়েছে অস্ট্রেলিয়া দলের। প্রথম টেস্ট শুরুর আগে দুই দিনের প্র্যাকটিস ম্যাচেও অংশ নিবে তারা যা এখন পর্যন্ত ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে হওয়ার কথা রয়েছে। কিন্তু এই স্টেডিয়াম ঘিরে এখন তৈরি হয়েছে অনিশ্চয়তা।

ফতুল্লার সমস্যা জলাবদ্ধতা। ২৫ হাজার ধারণ ক্ষমতার আন্তর্জাতিক মানের এই স্টেডিয়াম যেখানে এখন পর্যন্ত দুটি টেস্ট, ১০টি এক দিনের আন্তর্জাতিক, চারটি টি-টোয়েন্টি খেলা হয়েছে সেই মাঠে এখন পানি জমে রয়েছে। সামান্য বৃষ্টিতেই ফতুল্লার এই মাঠে জলাবদ্ধতা তৈরি হচ্ছে। আর এখন বৃষ্টির ভরা মৌসুম চলছে। দুই মিলিয়ে এখানে অস্ট্রেলিয়ার প্র্যাকটিসের সম্ভাবনা এখন বেশ ক্ষীণ। এখন ফতুল্লার বিকল্প হিসেবে সাভারের বিকেএসপির ভেন্যুর কথা বিবেচনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ফতুল্লার পরিস্থিতি নিয়ে বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী গতরাতে বলেন, ফতুল্লা থেকে পাম্প দিয়ে পানি বের করে দেওয়ার কাজ চলছে। অস্ট্রেলিয়া আসতে আসতে সমস্যার সমাধান হয়ে যাবে। বিকল্প হিসেবে বিকেএসপি-কে ঠিক করা হয়েছে।

তবে বিসিবি সিইও এটাও স্বীকার করেছেন যে জলাবদ্ধতার সমস্যা একদিনে সমাধান করা সম্ভব না।

তিনি বলেন, স্টেডিয়াম ও তার আশপাশের এলাকায় দীর্ঘমেয়াদে ড্রেনেজ সমস্যা সমাধানের জন্য তারা এখন বুয়েটের একটি দলের সাথে কাজ করছেন।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইচএমএল



সর্বশেষ সংবাদ