বাংলা ফন্ট

হাসনাত করিমের জামিন আবেদন ফের নাকচ

12-07-2017
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 হাসনাত করিমের জামিন আবেদন ফের নাকচ
ঢাকা: গুলশান হামলার ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনের মামলায় নর্থসাউথ বিশ্ববিদ্যায়ের সাবেক শিক্ষক আবুল হাসনাত রেজা করিমের (হাসনাত করিম) জামিন আবেদন ফের নাকচ করেছেন ঢাকার জজ আদালত। মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার আদালতে জামিন আবেদনের শুনানির পর বুধবার তা নাকচ হয়। হাসনাত করিমের আইনজীবী আব্দুল মান্নান খান জামিন আবেদনটি করেছিলেন। মামলার এজাহারে হাসনাত করিমের নাম না থাকার বিষয়টি শুনানিতে তুলে ধরেন তার এই আইনজীবী।

শুনানিতে মান্নান খান বলেন, অন্য কোনো আসামি কোনো জবানবন্দিতে তার নাম বলেননি। মোবাইল কললিস্টে তার সম্পৃক্ততার কোনো তথ্য পাওয়া যায়নি। নর্থসাউথ থেকে আগেই তিনি পদত্যাগ করেছিলেন। তিনি শান্তিপ্রিয়, কুচক্রীমহল তাকে জড়িয়েছে। এ ছাড়া তিনি কিডনি সমস্যা, ডায়াবেটিস, হৃদরোগ এবং উচ্চরক্তচাপে ভুগছেন।

অন্যদিকে জামিনের বিরোধিতা করে রাষ্ট্রপক্ষে পুলিশের প্রসিকিউশন বিভাগের সহকারী কমিশনার নাজিম উদ্দিন বলেন, এটি হলি আর্টিজানের মামলা, এই মামলায় সে জড়িত। অভিযোগপত্রে তার নাম আসার সম্ভাবনা রয়েছে। আর একটি বিষয়- আসামির বয়স বিবেচনায় এতগুলো অসুখ একসাথে থাকার কথা নয়। উভয় পক্ষের বক্তব্য শেষে জামিন আবেদন নাকচ করে দেন বিচারক।

গত বছরের ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় ১৭ বিদেশিসহ ২০ জন নিহত হন। পরদিন সকালে সেনা কমান্ডোদের অপারেশন থান্ডারবোল্টের ঠিক আগে সেখান থেকে উদ্ধার হয় ১৩ জন। পুলিশের হিসাবে, সকালের এই ১৩ জনসহ হামলার পর বিদেশি নাগরিক ও হোটেল কর্মচারীসহ মোট ৩২ জন জীবিত উদ্ধার পাওয়া যায়।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইচএমএল

সর্বশেষ সংবাদ