বাংলা ফন্ট

জিয়া-তামিমকে ধরিয়ে দিলে ২০ লাখ টাকা পুরস্কার

02-08-2016

জিয়া-তামিমকে ধরিয়ে দিলে ২০ লাখ টাকা পুরস্কার

গুলশানের হলি আর্টিজান ও শোলাকিয়ার ঈদগাহের হামলাসহ সমসাময়িক জঙ্গি হামলার ঘটনায় দুইজন মাস্টারমাইন্ডকে শনাক্ত করা গেছে বলে জানিয়েছে পুলিশ। এরা হলেন- তামিম আহমেদ চৌধুরী ও মেজর (বরখাস্ত) সৈয়দ মোহাম্মদ জিয়াউল হক।

এদেরকে ধরিয়ে দিতে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করলে ২০ লাখ টাকা করে পুরস্কার ঘোষণা করেছে পুলিশ। একই সঙ্গে তথ্যদাতার পরিচয় পুরোপুরি গোপন রাখা হবে বলেও জানায় পুলিশ।

মঙ্গলবার (০২ আগস্ট) দুপুরে পুলিশ সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশের মহাপরিদর্শক একেএম শহিদুল হক এ ঘোষণা দেন।

আইজিপি জানান, বাংলাদেশী বংশোদ্ভোত তামিম আহমেদ চৌধুরী জেএমবি’র নতুন একটি গ্রুপের ‘মাস্টারমাইন্ড’। সিলেটের বাসিন্দা তামিমই বাংলাদেশের কথিত ইসলামিক স্টেট (আইএস) প্রধান। আরেকজন সৈয়দ মো. জিয়াউল হক বরখাস্ত হওয়া মেজন। তিনি আনসারুল্লাহ বাংলা টিমের মাস্টারমাইন্ড।

সমসাময়িক ঘটনার মামলায় অনেকদূর অগ্রগতি হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘এ জন্যই আমরা এই দুই মাস্টারমাইন্ডকে সনাক্ত করতে পেরেছি। তাদেরকে আইনের আওতায় আনতে পারলে তাদের দ্বিতীয় কমান্ডার বা ৩য় কমান্ডারকে সনাক্ত করা সম্ভব হবে।’

তাদের ধরতে পারলে বর্তমানের এই জঙ্গি তৎপরতা কমানো সম্ভব হবে বলে আশাপ্রকাশ করেন তিনি।

এছাড়া, যে সকল তরুণরা ভুল বুঝে ভুল পথে চলে গেছে, যারা জঙ্গিবাদের দিকে ঝুঁকে পড়েছে তারা সঠিক পথে ফিরে আসতে চাইলেও পুলিশের পক্ষ থেকে সহায়তা করা হবে বলেও জানান পুলিশ মহাপরিদর্শক।

তিনি বলেন, ‘যারা জঙ্গিবাদে জড়িয়ে পড়েছে তাদের ফিরে আসার সুযোগ রয়েছে। চলে আসলে ভয়ের কারণ নেই। আমাদের পক্ষ থেকে তাদেরকে সহায়তা করা হবে।’

এই দেশ জঙ্গিবাদের ভূমি হতে পারে না উল্লেখ করে জঙ্গিবাদের বিরুদ্ধে জনগণকে আরো সোচ্চার হওয়ার আহ্বান জানান তিনি।

সর্বশেষ সংবাদ