বাংলা ফন্ট

'প্রতিটি উপ-জেলায় উন্নতমানের ফ্ল্যাট নির্মাণ করা হবে'

07-07-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 'প্রতিটি উপ-জেলায় উন্নতমানের ফ্ল্যাট নির্মাণ করা হবে'
ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পরিকল্পনা রয়েছে শুধু ঢাকা শহরে নয় পর্যায়ক্রমে প্রতিটি উপ-জেলায় উন্নতমানের ফ্ল্যাট নির্মাণ করা হবে।

শনিবার সকালে রাজধানীর আজিমপুরে সরকারি কর্মচারীদের জন্য নির্মিত বহুতল আবাসিক ভবন উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

এসময় প্রধানমন্ত্রী বলেন, ৯ বছরের মধ্যে আমরা চার লাখ কোটি টাকার ওপরে বাজেট দিতে সক্ষম হয়েছি। চার লাখ টাকাও ওপরে বাজেট দেওয়া যাবে এটা বোধয় কেউ কখনো ভাবতে পারেনি। এই বাজেটের মূল কারণ হচ্ছে আমরা দেশকে উন্নত করতে চাই।

তিনি বলেন, আমরা মানুষকে ওয়াদা দিয়ে নির্বাচনে আসি। জনগণের জীবনমান উন্নয়নে কী কাজ করবো। আবার ৫ বছর পরে এসে তাদের কাছে জবাবদিহি করতে হয়।
এসময় প্রধানমন্ত্রী দেশের সকল জনগণকে ধন্যবাদ দিয়ে বলেন, ২০০৮ সালের নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়ী করতে পেরেছিল বলেই সরকার জনগণের সেবা করতে পেরেছে।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর প্রচেষ্টায় যে স্বাধীন রাষ্ট্র আমরা পেয়েছি তাকে সুনন্দরভাবে গড়ে তুলতে হবে। শুধু শহর কেন্দ্রীক না গ্রামের তৃণমূল পর্যায়েও উন্নয়ন করা বর্তমান সরকারের লক্ষ্য। আওয়ামী লীগ যখন সরকারে আসে সকল মানুষের উন্নতি হয়, ভাগ্যের পরিবর্তন হয়।

তিনি বলেন, আমাদের সরকারি কর্মচারীরা কাজ করেন দেশ ও জনগণের জন্য। এটা আমাদের কর্তব্য সব শ্রেণি পেশার মানুষ যারা দেশের জন্য কাজ করেন তারা ভালোভাবে থাকবেন, সুনন্দরভাবে বাঁচবেন ও জনগণের সেবা করবেন। কারণ জনগণের দেওয়া কর থেকেই আপনাদের বেতন-ভাতা দেওয়া হয়। ইতোমধ্যেই সরকারি কর্মচারিদের বেতন বাড়ানো হয়েছে ২৩ ভাগ। এরকম পৃথিবীতে কখনো বাড়াতে পারেনি।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


সর্বশেষ সংবাদ