বাংলা ফন্ট

সারাদেশে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন ৩৬ জন

23-06-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 সারাদেশে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন ৩৬ জন
ঢাকা:  সারাদেশে সড়ক দুর্ঘটনায় ৩৬জন নিহত হয়েছেন বলে জানা গেছে। সারা দেশ থেকে প্রতিনিধিদের পাঠানো সংবাদ ও তথ্য একত্রিত করে নিচে বিস্তারিত সংবাদ তুলে ধরা হলো:
 
গাইবান্ধা: গাইবান্ধার পলাশবাড়ীতে বাঁশকাটা নামক স্থানে শনিবার ভোর সোয়া ৪টার দিকে বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে বাসের ১৬ যাত্রী নিহত ও ৪০জন আহত হয়েছেন।
 
এদিকে, রংপুরে ট্রাক-বাস সংঘর্ষে ছয়জন, গোপালগঞ্জে বাস চাপায় দুই মোটরসাইকেল অরোহী, সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে দুই বাসযাত্রী, ফরিদপুরে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে পড়ে চালক ও হেলপার, ঢাকার সাভারে বাস-ট্রাক সংঘর্ষে একজন এবং নাটোরে ট্রাকচাপায় দুই অটোরিকশা যাত্রী নিহত হয়েছেন।
 
খবর পেয়ে পুলিশ, হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন লাশ উদ্ধার করে গোবিন্দগঞ্জ হাইওয়ে থানায় যায় । আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং রংপুর ও বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে নিহত ও আহতদের পরিচয় জানা যায়নি।উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আরিফ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
 
 
গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি আকতারুজ্জামান জানান, ঢাকা থেকে ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলের উদ্দেশে ছেড়ে আসা আলম এন্টারপ্রাইজ নামক যাত্রীবাহী নৈশকোচটি ওই এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে এক বিশাল রেইনট্রি গাছের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়। এতে কোচটি দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলে নিহত হন ৭জন যাত্রী ও পরে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় ৯জন মারা যান।
 
তিনি আরো জানান, এছাড়া পলাশবাড়ী হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি গুরুতর আহতদের মধ্যে অধিকাংশের অবস্থা আশঙ্কাজনক।
 
রংপুর: রংপুরের পাগলাপীরে বাস-ট্রাকের সংঘর্ষে ঘটনাস্থলেই ছয়জন নিহত এবং আহত হয়েছেন ১০জন। তবে তাদের পরিচয় পাওয়া যায়নি। শনিবার ভোরে রংপুর-দিনাজপুর মহাসড়কের তারাগঞ্জ সলেয়াশা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তারাগঞ্জ থানার ওসি জিন্নাত আলী হতাহতের ঘটনা স্বীকার করেছেন।
 
গোপালগঞ্জ: সদর উপজেলার ঘোনাপাড়া এলাকায় বাস চাপায় মোটরসাইকেলের দুই  অরোহী নিহত হয়েছেন। এ সময় বাস ও ভ্যানের আরো ১৫জন আহত হন। শনিবার সকাল সাড়ে ৭টা দিকে এ দুর্ঘটনা ঘটে। তারা হলেন- বেসরকারি উন্নয়ন সংস্থা রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) গোপালগঞ্জ অফিসের অফিস রেজিস্ট্রার ইমরান হোসেন (৩৮), মাঠ কর্মকর্তা পুলক ব্যাপারী (৩৪)। তাদের বাড়ি পিারাজপুরে। গোপালগঞ্জ সদর থানার এসআই শওকত হোসেন জানান, তাদের লাশ উদ্ধার করে গোপালগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
 
 
সিরাজগঞ্জ: রায়গঞ্জ উপজেলার ভুইয়াগাতীতে শনিবার ভোরে বাস-ট্রাক সংঘর্ষে দুই বাসযাত্রী নিহত এবং অন্তত ২০জন আহত হয়েছেন। পুলিশ হতাহতদের উদ্ধার করেছে। প্রাথমিক ভাবে নিহতদের পরিচয় পাওয়া যায়নি।
 
হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর কাদির জিলানী জানান, বগুড়া থেকে ঢাকাগামী আরকে পরিবহনের একটি যাত্রীবাহী বাস বগুড়া-নগরবাড়ি মহাসড়কের ভুইয়াগাতী এলাকায় পৌঁছালে ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই বাসের দুই যাত্রী নিহত হন এবং আহত হন ২০জন।
 
নাটোর: শহরের আলাইপুরে বালুভর্তি ট্রাকচাপায় দুই অটোরিকশা যাত্রী নিহত হয়েছেন। আলাইপুরস্থ কমলা সুপার মার্কেটের সামনে শনিবার সকাল সাড়ে ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- নলডাঙ্গা থানার সোনাপাতিল গ্রামের মঙ্গল দেবনাথের স্ত্রী সুলতা দেবনাথ ও একই এলাকার কার্ত্তিক চন্দ্র দেবনাথের ছেলে কানাই দেবনাথ।
 
ভাঙ্গা (ফরিদপুর): ফরিদপুর-বরিশাল মহাসড়কের উপজেলার পূর্ব সদরদী বাসস্ট্যান্ডে শনিবার সকালে চাকা ফেটে বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনস্থলেই বাস চালক ও হেলপার মারা যান। তবে তাদের নাম পরিচয় পাওয়া যায়নি। এসময় কমপক্ষে ১৫জন যাত্রী আহত হন। তাদের ভাঙ্গা ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাইওয়ে থানার ওসি মাহাফুজার রহমান দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।
 
সাভার: ঢাকা-আরিচা মহাসড়কে একটি যাত্রীবাহী বাস-ট্রাকের সংঘর্ষে এক যাত্রী নিহত এবং আহত হয়েছেন অন্তত ২০জন। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে অন্তত পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে পুলিশ। শনিবার সকালে মহাসড়কের আমিনবাজার তুরাগ এলাকায় এ সড়ক দুর্ঘটনা ঘটেছে।
 
সাভার মডেল থানার ওসি মহসিনুল কাদির বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তবে নিহতের পরিচয় পাওয়া যায়নি।
 
রামগতি: রামগতি সংবাদদাতা জানিয়েছেন রামগতিতে অটোরিক্সা-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নারীসহ নিহত দুইজন হয়েছেন।
 
লক্ষীপুরের রামগতিতে এক প্রসূতিকে হাসপাতালে নেওয়ার পথে সিএনজিচালিত অটোরিক্সা ও মালবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নারীসহ দুইজন ঘটনাস্থলেই নিহত হন। এ ঘটনায় ড্রাইভারসহ চারজন আহত হয়েছেন। শুক্রবার দিবাগত গভীর রাতে আলেকজান্ডার-সোনাপুর আঞ্চলিক সড়কের শেখেরকিল্লা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হচ্ছেন উপজেলার চরআফজল এলাকার গোফরান মিয়ার ছেলে মো. মিলন (৫০) ও মিলনের ফুফু একই এলাকার ধাত্রী শাকেরা খাতুন (৭০)।
 
আহতরা হচ্ছেন-নিহত মিলনের মেয়ে প্রসূতি সুরাইয়া বেগম, স্ত্রী  শফেরা বেগম, ভাইয়ের স্ত্রী রিনা বেগম ও ড্রইভার মো. রিদন। তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও নোয়াখালী জেনারেল হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
 
 
রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিচুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
 
মুকসুদপুর: মুকসুদপুর (গোপালগঞ্জ) সংবাদদাতা জানান, গোপালগঞ্জ জেলার মুকসুদপুরে বাসচাপায় লোকমান শেখ (৫১) নামে এক ইঞ্জিনচালিত ভ্যানচালক নিহত হয়েছেন। এ ঘটনায় ১০ জন বাসযাত্রী আহত হয়েছে। শনিবার দুপুরে ঢাকা-খুলনা মহাসড়কে মুকসুদপুর উপজেলার দাসেরহাট নামকস্থানে এ দুর্ঘটনা ঘটে। লোকমান একই উপজেলার হাতিমপুর গ্রামের ইসমাইল শেখের ছেলে।
 
সখীপুর: সখীপুর সংবাদদাতা জানয়িছেন সেখানে সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন।
টাঙ্গাইলের সখীপুরে বাস ও মোটরসাইকেলের সংঘর্ষে নিহত এ ব্যক্তির নাম আবদুল বাছেদ (৩০)। শনিবার সকালে সখীপুর-গোপীনপুর সড়কের তৈলধারা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত যুবক উপজেলার জিতেশ্বরী গ্রামের আবদুল জব্বারের ছেলে।

সখীপুর থানার ওসি এসএম তুহিন আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, চালক পালিয়ে গেলেও ওই বাসটি থানায় আনা হয়েছে।
 
গোয়ালন্দ: গোয়ালন্দ (রাজবাড়ী) সংবাদদাতা জানিয়েছেন গোয়ালন্দে দ্রুতগামী বাস থেকে পড়ে গিয়ে এক হেলপারের মৃত্যু হয়েছে। নিহত ব্যক্তির নাম ইমন সরদার (২৫)। শনিবার বেলা সাড়ে দশটার দিকে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ইমন ফরিদপুর নগরকান্দার তালমা মোড় এলাকার ইসমাইল সরদারের ছেলে।

গোয়ালন্দ মোড় আহ্লাদিপুর হাইওয়ে থানার ওসি নবী হোসেন খান জানান, এ ঘটনায় ঘাতক বাসটিকে দৌলতদিয়া ফেরি ঘাট থেকে আটক করা হয়েছে। লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়না তদন্তের প্রক্রিয়া চলছে।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


সর্বশেষ সংবাদ