বাংলা ফন্ট

গাজীপুর সিটি নির্বাচন ২৬ জুন

13-05-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 গাজীপুর সিটি নির্বাচন ২৬ জুন

ঢাকা: সর্বোচ্চ আদালতের আদেশে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনের বাধা কাটার পর নতুন করে এ নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে।

আগামী ২৬ জুন ওই সিটিতে মেয়র এবং সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচন নির্বাচন অনুষ্ঠিত হবে বলে রোববার বিকেলে সাংবাদিকদের জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

কমিশনের সভায় নির্বাচনের এই তারিখ চূড়ান্ত হয় জানিয়ে তিনি বলেন, এ নির্বাচনের জন্য নতুন করে তফসিল ঘোষণার প্রয়োজন পড়বে না। প্রার্থীরা ১৮ জুন থেকে আবারও প্রচারের সুযোগ পাবেন।

এর আগে ইসির ঘোষিত তফসিল অনুসারে ১৫ মে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র এবং সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচন হওয়ার কথা ছিল।

তবে ওই ভোট গ্রহণের ৯ দিন আগে গত ৬ মে সকালে ওই সির্টি নির্বাচনের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন সাভার উপজেলার আশুলিয়া থানার শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এবিএম আজহারুল ইসলাম সুরুজ।

রিটে সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজাকে অন্তর্ভুক্ত করার বৈধতাও চ্যালেঞ্জ করা হয়। পরে ওই রিটের শুনানি নিয়ে তিন মাসের স্থগিতাদেশসহ রুল জারি করেন হাইকোর্টের একটি বেঞ্চ।

এরপর হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করেন সিটির বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার। এরই ধারাবাহিকতায় হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে একই নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমও সংক্ষুব্ধ হয়ে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে পৃথক আবেদন করেন।

পরে আওয়ামীলীগ ও বিএনপি মনোনীত প্রার্থী এবং নির্বাচন কমিশনের আপিল আবেদনের পরিপ্রেক্ষিতে ১০ মে ওই স্থগিতাদেশ খারিজ করে আগামী ২৮ জুনে মধ্যে গাজীপুর সিটি নির্বাচন করার নির্দেশ দেয় আপিল বিভাগ।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


সর্বশেষ সংবাদ