বাংলা ফন্ট

বর্ষবরণে সক্রিয় জবি ছাত্রদল, নিষ্প্রাণ ছাত্রলীগ

13-04-2017
নিজস্ব প্রতিনিধি ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 বর্ষবরণে সক্রিয় জবি ছাত্রদল, নিষ্প্রাণ ছাত্রলীগ
জবি: পহেলা বৈশাখকে বরণ করতে সক্রিয় হয়ে উঠেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। অন্যদিকে ক্ষমতাশীন সরকারদলীয় ছাত্রসংগঠন ছাত্রলীগে নেতৃত্বের অভাবে নিষ্প্রান অবস্থা বিরাজ করছে।

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের পর ক্যাম্পাস থেকে আড়ালে চলে যায় শাখা ছাত্রদলের নেতা-কর্মীরা। কিন্তু এ বছরে পহেলা বৈশাখকে সামনে রেখে আবারো সংগঠিত হয়ে উঠেছে বিশ্ববিদ্যালয় ছাত্রদল। গত মঙ্গলবার কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সন্ত্রাস ও দুর্নীতি মুক্ত ক্যাম্পাস বিনির্মাণের দাবিতে শাখা ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম রফিক ও সাধারণ সম্পাদক আসিফ রহমান বিপ্লবের নেতৃত্বে ক্যাম্পাসে লিফলেট বিতরণ ও মোহড়া দেন ছাত্রদলের নেতা-কর্মীরা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম রফিক আমাদের সময়কে বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছ থেকে আমন্ত্রণ পেলে ছাত্রদল ক্যাম্পাসে বর্ষবরণের অনুষ্ঠানে অংশগ্রহন করবে। তবে আজ বৃহস্পতিবার পর্যন্ত প্রশাসন থেকে আমন্ত্রণ পত্র না পেলে আমরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও প্রক্টরের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেব।

এদিকে গত ৩০ আগস্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের প্রথম সম্মেলন হলেও সিন্ডিকেটের সিদ্ধান্তে ঐক্যমত্য না হওয়ায় ১৩ দিনেও জবি ছাত্রলীগের কমিটি দিতে পারেনি ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক। ফলে ক্যাম্পাসে অভিভাবকহীন জবি ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে নিষ্প্রাণ অবস্থা বিরাজ করছে।

ক্যাম্পাসের শহীদ মিনার, শান্ত চত্বর, নতুন ভবন, কাঁঠালতলা, সামাজিক, বিজ্ঞান, কলা ভবনের সামনে কোথাও ছাত্রলীগের উপস্থিতি নেই। সম্মেলনের আগে ক্যাম্পাসের সবত্রই ছাতলীগের নেতা-কর্মীদের মধ্যে ব্যপক উপস্থিতি লক্ষ করা যায়। সম্মেলনের দিনও ছাত্রলীগের পদপ্রতাশী নেতাদের ব্যাপক শোডাউন ও নজরকাড়া উপস্থিতি ছিল।

কিন্তু ১৩ দিনেও নতুন কমিটি না হওয়ায় ছাত্রলীগের পদপত্যাশী নেতারা কাঙ্খিত পদের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতা এবং আওয়ামী লীগের হাইকমান্ডের নেতা ও মন্ত্রীদের কাছে ধরণা দিচ্ছেন। ফলে ক্ষমতাসীন ছাত্রসংগঠনের এ শাখায় প্রাণ থেকেও নেতৃত্বের অভাবে নিষ্প্রাণ অবস্থা বিরাজ করছে।

এ ব্যাপারে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইচএমএল

সর্বশেষ সংবাদ