বাংলা ফন্ট

ডাকসু নির্বাচন : হাইকোর্টের রায়ের বিরুদ্ধে ঢাবির আপিল

17-09-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 ডাকসু নির্বাচন : হাইকোর্টের রায়ের বিরুদ্ধে ঢাবির আপিল
ঢাকা: ডাকসু নির্বাচন নিয়ে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে আপিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রবিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আপিলটি দায়ের করা হয়।

এর আগে গত ১৭ জানুয়ারি ছয় মাসের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়ে রায় দেন হাইকোর্ট।

 এ ঘটনায় আপিল দায়েরের বিষয়টি নিশ্চিত করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. এ কে এম গোলাম রব্বানী গণমাধ্যমকে বলেন, এটি এখন শুনানির জন্য প্রক্রিয়াধীন আছে।

এ ব্যাপারে আজ সোমবার রিট আবেদনকারীদের আইনজীবী মনজিল মোরসেদ গণমাধ্যমকে জানান, তারা (ঢাবি কর্তৃপক্ষ) হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করেছেন। যার নম্বর সিপি ৩৬০৬/২০১৮।

যদিও ডাকসু নির্বাচনকে কেন্দ্র করে গতকাল রবিবার বিশ্ববিদ্যালয়ের পরিবেশ পরিষদের সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় চলতি বছরেই নির্বাচন আয়োজনের দাবি আসে। তবে ভোটার তালিকা তৈরি, নির্বাচনের প্রস্তুতি এবং আগামী ডিসেম্বরে জাতীয় নির্বাচন থাকায় আগামী মার্চ মাসে ডাকসু নির্বাচন করতে চায় প্রশাসন। সম্ভাব্য এই সময় সামনে রেখেই সব ধরনের প্রস্তুতিও শুরু হয়েছে বলে জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উল্লেখ্য, প্রতি বছর ডাকসু নির্বাচন হওয়ার কথা থাকলেও সর্বশেষ এ নির্বাচন ১৯৯০ সালের ৬ জুলাই হয়েছিল। এ ব্যাপারে ২০১৩ সালে বিশ্ববিদ্যালয়ের ৩১ শিক্ষার্থীর একটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে চলতি বছরের ১৭ জানুয়ারি এক রায়ে হাইকোর্ট ছয় মাসের মধ্যে ডাকসু নির্বাচনের ব্যবস্থা করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


সর্বশেষ সংবাদ