বাংলা ফন্ট

গভীর রাতে ঢাবির তিন হলের ছাত্রীদের বিক্ষোভ

05-07-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 গভীর রাতে ঢাবির তিন হলের ছাত্রীদের বিক্ষোভ
     

ঢাকা: কোটা সংস্কারে আন্দোলনরত ছাত্রীসহ শিক্ষার্থীদের ওপর হামলা, নেতৃবৃন্দকে গ্রেফতার ও রিমান্ডে নেয়ার প্রতিবাদে গভীর রাতে বিক্ষোভ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) তিন হলের ছাত্রীরা।

হলটি তিনটি হচ্ছে-বেগম রোকেয়া হল ও শামসুন্নাহার হল এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল।

বুধবার রাত পৌনে ১১টার দিকে একে একে তিন হলের ছাত্রীরাই বিক্ষোভ শুরু করেন। এরপর রাত সাড়ে ১২টা পর্যন্ত বিক্ষোভ চালিয়ে যান তারা এবং বৃহস্পতিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে বিক্ষোভ করার সিদ্ধান্ত নিয়ে বিক্ষোভ শেষ করেন।

কোটা সংস্কারে আন্দোলনরত ছাত্রীসহ শিক্ষার্থীদের ওপর হামলা, নেতৃবৃন্দকে গ্রেফতার ও রিমান্ডে নেয়ার প্রতিবাদ জানিয়ে ছাত্রীরা এ বিক্ষোভ করেন।

বিক্ষোভরত ছাত্রীরা বলেন, কোটা সংস্কার আন্দোলন একটি যৌক্তিক দাবি। কিন্তু এই যৌক্তিক দাবিকে দমানোর জন্য ছাত্রলীগ হামলা করে, নারীদের নিপীড়ন করে। আমরা আটককৃতদের মুক্তি চাই। সন্ত্রাসীদের শাস্তি চাই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারির দাবিতে নতুন কর্মসূচি ঘোষণাকে ঘিরে শনিবার বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ আন্দোলনের নেতাদের ওপর হামলার ঘটনা ঘটে। হামলার জন্য ছাত্রলীগকে দায়ী করে শিক্ষার্থীরা।

প্রতিবাদে পরদিন থেকে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে তারা। এসব কর্মসূচিতেও ছাত্রলীগ নেতাকর্মীরা হামলা চালিয়ে কয়েকজনকে বেধড়ক মারধর করে। তাদের বাঁচাতে গিয়ে কয়েকজন ছাত্রীও নিপীড়নের শিকার হন। এছাড়া গ্রেফতার করা হয়েছে কোটা সংস্কার আন্দোলনের কয়েকজন শীর্ষস্থানীয় নেতাকে।

এরআগেও কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের হামলার প্রতিবাদে এ দুই হলের ছাত্রীরা মধ্যরাতে হল থেকে বের হয়ে এসে বিক্ষোভ করে।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল



সর্বশেষ সংবাদ