বাংলা ফন্ট

কাশ্মীরে বোমা বিস্ফোরণে ৪ পুলিশ নিহত

06-01-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 কাশ্মীরে বোমা বিস্ফোরণে ৪ পুলিশ নিহত
কাশ্মীর: ভারত নিয়ন্ত্রিত জম্মু কাশ্মীরে ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণে কমপক্ষে চারজন পুলিশ সদস্য নিহত হয়েছেন।

শনিবার সকালের দিকে সোপোরে বাজার এলাকায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে বলে জানিয়েছে ভারতীয় মিডিয়া এনডিটিভি।

পুলিশ সূত্রে খবর, এ দিন সকালে কয়েক জন পুলিশকর্মী সোপোরের একটি বাজারে টহল দিচ্ছিলেন। বাজারের মধ্যেই বিস্ফোরকটি রাখা ছিল। হঠাত্ই জোরাল শব্দে বিস্ফোরণ ঘটে লুকিয়ে রাখা সেই আইইডির। বিস্ফোরণের তীব্রতা এত বেশি ছিল যে, আশপাশের বেশ কয়েকটি দোকান ক্ষতিগ্রস্ত হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় এক অফিসারসহ ৪ পুলিশকর্মীর। আহত হন আরো দুই পুলিশকর্মী।

এই ঘটনার পরই গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু করে পুলিশ ও সেনা। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, পুলিশকর্মীদের নিশানা বানাতেই জঙ্গিরা বাজারে আইইডি রেখেছিল। তবে এখনো পর্যন্ত কোনও জঙ্গিগোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

জম্মু অংশের এক পুলিশ কর্মকর্তা জানান, ঘটনার পর গোটা এলাকা বেষ্টনী দিয়ে রাখা হয়েছে এবং সন্ত্রাসীদের খুঁজতে অভিযান চালানো হচ্ছে। এছাড়াও বাজার এলাকার অন্য সকল দোকান বন্ধ করে দেয়া হয়েছে পরবর্তী ঘোষণার আগ পর্যন্ত।

এই ঘটনায় জম্মু এবং কাশ্মীর অংশের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি নিন্দা প্রকাশ করে বক্তব্য দিয়েছেন এবং নিহতের পরিবারগুলোর প্রতি সমবেদনা জানান।

এক টুইটে মেহবুবা মুফতি বলেন, ‘সোপোরে ৪ পুলিশকর্মীর মৃত্যু অত্যন্ত বেদনাদায়ক। তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাই।’

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল



সর্বশেষ সংবাদ