বাংলা ফন্ট

রেস্তোরাঁয় আগুন: ঝুঁকি নিয়ে অনেককে বাঁচালেন কনস্টেবল

02-01-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 রেস্তোরাঁয় আগুন: ঝুঁকি নিয়ে অনেককে বাঁচালেন কনস্টেবল
ঢাকা: ভারতের পুলিশ কনস্টেবল সুদর্শন সিন্দে’র উদ্ধার কাজের এই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়
 
আগুন লেগেছিল রেস্তোরাঁয়। তখন কেউ নিজের জীবন বাঁচাতে চেষ্টা করছেন, কেউবা কোন উপায় না পেয়ে দিশেহারা হয়ে পড়েছেন। রেস্তোরাঁর চারদিকে শুধু আর্তনাদ। হঠাৎ এই পরিস্থিতিতে নিজের জীবনের ঝুঁকি নিয়ে অনেকের জীবন বাঁচিয়েছেন এক পুলিশ কনস্টেবল। যদিও এ ঘটনায় প্রাণ হারিয়েছেন ১৪ জন। আহত হয়েছেন ২১ জন। ঘটনাটি ঘটেছে- গত  ২৯ ডিসেম্বর রাতে ভারতের মুম্বাই রাজ্যের লোয়ার প্যারেল এলাকার একটি রেস্তোরাঁয়।
 
অনেকের জীবন বাঁচানো ওই পুলিশ কনস্টেবলের নাম- সুদর্শন সিন্দে। তিনি মুম্বাইয়ের ওরলি থানায় কর্মরত। প্রত্যক্ষদর্শীরা জানায়- নিজের জীবনের পরোয়া না করে সাহসী মানুষটি ঝাঁপিয়ে পড়েন রেস্তরাঁর আগুনে। বেরিয়ে আসতে সহযোগিতা করেছেন অনেককে। কাঁধে-পিঠে করে বের করে এনেছেন অনেক দগ্ধ এবং আহত ব্যক্তিকে। সুদর্শনের এই উদ্ধারকাজের ছবি সোশ্যাল মিডিয়ায় 'ভাইরাল' হয়ে গিয়েছে। তাকে সবাই অভিনন্দন জানাচ্ছেন। সাহসিকতার জন্য গতকাল সোমবার সন্ধ্যায় সুদর্শনকে সম্মানিত করেন মুম্বাইয়ের মেয়র।
 
আগুন লাগার সেই রাতের অভিজ্ঞতার কথা বলতে গিয়ে সুদর্শন বলেন, 'আমি দমকলের কাজে সাহায্য করতে চেয়েছিলাম। কিভাবে ভিতরে আটকে পড়া মানুষগুলোকে বাঁচানো যায়, সেটাই মাথায় ঘুরছিল। আমি দৌড়ে রেস্তরাঁর সিঁড়ি দিয়ে উঠে পড়ি। সিঁড়ি দিয়ে তখন স্ট্রেচার নিয়ে যাওয়া সম্ভব ছিল না। কাঁধে করেই নামিয়ে আনি।'

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


সর্বশেষ সংবাদ