বাংলা ফন্ট

কানাডার প্রাদেশিক পরিষদে বাংলাদেশের ডলি নির্বাচিত

09-06-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 কানাডার প্রাদেশিক পরিষদে বাংলাদেশের ডলি নির্বাচিত


ঢাকা: কানাডার প্রাদেশিক নির্বাচনে বিপুল ব্যবধানে জয়ী হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ডলি বেগম। গত বৃহস্পতিবার অনুষ্ঠিত অন্টারিও’র নির্বাচনে স্কারবোরো-সাউথইস্ট আসনে প্রায় ৬ হাজার ভোটের ব্যবধানে জিতেছেন তিনি। এই আসনটি দীর্ঘ ১৫ বছর ধরে লিবারেল পার্টির দখলে ছিল। কিন্তু এবার নিউ ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) জয়লাভ করেছে। আর এর মাধ্যমে দেশটিতে প্রথমবারের মতো কোনো বাংলাদেশি বংশোদ্ভূত প্রাদেশিক এমপি নির্বাচিত হয়েছেন।

কানাডার দৈনিক টরোন্টো স্টারের খবরে বলা হয়েছে, নির্বাচনে অংশগ্রহণকারী একমাত্র বাংলাদেশি প্রার্থী ছিলেন ডলি বেগম। তিনি পরাজিত করেছেন বর্ষীয়ান লিবারেল এমপিপি গ্যারি এলিস’কে। স্কারবোরো-সাউথইস্ট আসনের নির্বাচনে তিনি পেয়েছেন ১৯ হাজার ৭৫১ ভোট। এলিস পেয়েছেন ১৩ হাজার ৫৯২ ভোট।

ডলি বেগম স্কারবোরোতে ‘কমিউনিটি ওয়ার্কার’ হিসেবেই বেশি পরিচিত। তার এই পরিচিতি নির্বাচনে জয়ী হতে ভূমিকা রেখেছে। তিনি স্থানীয় ‘হাইড্রো পাবলিক ক্যাম্পেইন’ এর কো-অর্ডিনেটর। পাশাপাশি স্কারবোরো হেলথ কোয়ালিশনের কো-চেয়ারম্যান ও ওয়ার্ডেন উডস কমিউনিটি সেন্টারের ভাইস-চেয়ারম্যান।

ডলি বেগমের গ্রামের বাড়ি মৌলভীবাজার জেলায়। বাল্যকালেই তিনি বাংলাদেশ থেকে কানাডায় পাড়ি জমান। টরেন্টো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং ইউনিভার্সিটি কলেজ লন্ডন থেকে তিনি স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এর পর তিনি যোগ দেন নিউ ডেমোক্রেটিক পার্টিতে। এবারের নির্বাচনে তিনি অসাধারণ রাজনৈতিক দক্ষতা দেখিয়ে স্কারবোরো-সাউথইস্ট আসনে নিজের দলের কর্তৃত্ব প্রতিষ্ঠা করেছেন। তার নির্বাচনী স্লোগান ছিল, আমাকে নির্বাচিত করুন, আমি হতাশ করবো না। জয়ের পর তিনি এক প্রতিক্রিয়ায় বলেন, আমি জনতার জন্য লড়াইয়ে নামতে যাচ্ছি। তার জয়ে খুশি প্রবাসী বাংলাদেশিরা বলেন, নতুন প্রজন্মের জন্য নতুন দিক নির্দেশনা হবে এই জয়।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল



সর্বশেষ সংবাদ