বাংলা ফন্ট

সৌদি আরবে অগ্নিকাণ্ডে ৮ বাংলাদেশির মৃত্যু

14-04-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 সৌদি আরবে অগ্নিকাণ্ডে ৮ বাংলাদেশির মৃত্যু
ঢাকা: সৌদি আরবের রাজধানী রিয়াদে একটি ভবনে অগ্নিকান্ডে ৮ বাংলাদেশি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো আটজন। আহতদের মধ্যে পাঁচ জনই বাংলাদেশি। হতাহতদের বেশিরভাগই নির্মাণ শ্রমিক বলে জানা গেছে।

স্থানীয় সময় শুক্রবার সকালে এ দুর্ঘটনা ঘটে। হতাহতদের রিয়াদের একটি হাসপাতালে নেওয়া হয়েছে।
 
সৌদি আরবের সিভিল ডিফেন্সের বরাত দিয়ে স্থানীয় বার্তা সংস্থা এসএবিকিউও এ ঘটনায় আটজন প্রবাসী শ্রমিকের মৃত্যুর খবর দিয়েছে। সৌদি আরবে বাংলাদেশ দূতাবাসের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, রিয়াদের কাছে একটি ভবনে এই আগুন লাগে। ওই ভবনে আমাদের শ্রমিক কতজন ছিলেন তা জানতে সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করছেন দূতাবাসের কর্মকর্তারা।
 
তবে গতরাতে সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ প্রতিনিধিকে জানান, হাসপাতালের মাধ্যমে আটজন বাংলাদেশির মর্মান্তিক মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। দূতাবাস হাসপাতাল ও থানা কর্তৃপক্ষের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে। হাসপাতালের বার্ন ইউনিটে কোন বাংলাদেশি নেই বলে জানা গেছে। এ ব্যাপারে শনিবার বিস্তারিত তথ্য জানা যাবে।
 
তবে একটি সূত্র নিহত সাতজনের প্রাথমিক পরিচয় জানিয়েছে। তাদের মধ্যে সিলেটের জোবায়ের, নারায়ণগঞ্জের মজিদ, নরসিংদীর রবিন, গাজীপুরের কালীগঞ্জের হিমেল, ঢাকার যাত্রাবাড়ীর সোলায়মান, রূপগঞ্জের মজিদ (৫০) ও কিশোরগঞ্জের ইকবাল রয়েছেন।
 
রিয়াদ সিভিল ডিফেন্সের মুখপাত্র মেজর মোহাম্মদ আল-হামাদির বরাত দিয়ে চীনের বার্তা সংস্থা সিনহুয়া জানায়, প্রবাসী শ্রমিকদের আবাসিক ওই ভবনের প্রবেশদ্বারে আগুন লাগে। সে সময় ভবনে ৪৫ জন ছিলেন। ওই ভবন থেকে বের হওয়ার অন্য কোনো রাস্তা ছিল না। অগ্নিকাণ্ডের পর সৃষ্ট ধোঁয়ায় আক্রান্ত হয়ে অধিকাংশ হতাহতের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের ঘটনা অনুসন্ধানে তদন্ত শুরু হয়েছে বলে জানা গেছে।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল




সর্বশেষ সংবাদ