বাংলা ফন্ট

লন্ডনে বাংলাদেশি কাউন্সিলর প্রার্থীর ওপর হামলা

08-04-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 লন্ডনে বাংলাদেশি কাউন্সিলর প্রার্থীর ওপর হামলা

টাওয়ার হ্যামলেটস: নিজের নির্বাচনী প্রচারকালে হামলার শিকার হয়েছেন কাউন্সিলর প্রার্থী বাংলাদেশি বংশোদ্ভূত মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন। তার মাথা ফেটে রক্ত ঝরে।

চিকিৎসা শেষে তিনি বাসায় ফিরেছেন। পূর্ব লন্ডনের টাওয়ার হ্যামলেটস নির্বাচনে লড়ছেন তিনি।

শুক্রবার স্থানীয় সময় বিকেলে তিনি হামলা শিকার হন।

আগামী ৩ মে যুক্তরাজ্যে স্থানীয় সরকার নির্বাচন। এ নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যে জমে উঠেছে প্রচার-প্রচারণা।

আর বাংলাদেশি-অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসে নির্বাচন মানেই আলাদা উত্তাপ। নেতিবাচক ঘটনার কারণে এই কাউন্সিলের নির্বাচন বরাবরই খবরের শিরোনাম হয়।

বাংলাদেশে কুমিল্লার লালমাই থানার ভাবকপাড়া গ্রামের এই উত্তরসূরি মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন টাওয়ার হ্যামলেটসের স্বতন্ত্র দল অ্যাসপায়ারের প্রার্থী। লড়ছেন ওয়াপিং ওয়ার্ডে।

পেশায় রেস্তোরাঁ ব্যবসায়ী মামুন এবারই প্রথম নির্বাচনে প্রার্থী হয়েছেন।আবদুল্লাহ আল মামুন বলেন, নিজ নির্বাচনী এলাকার রিয়ারডন হাউস ভবনে ঘরে ঘরে গিয়ে নির্বাচনী প্রচার চালাচ্ছিলেন তিনি। ভবনটির দোতলায় মুখোশধারী এক লোক পেছন থেকে তার মাথায় শক্ত ধাতব বস্তু দিয়ে আঘাত করে পালিয়ে যায়। এতে তিনি মাটিতে লুটিয়ে পড়েন।

তার মাথা থেকে প্রচুর রক্ত ঝরতে থাকে। কোনো রকমে ভবন থেকে নেমে আসেন। আশপাশের লোকজন পুলিশকে খবর দেয়।

মিনিট দশেকের মধ্যে পুলিশ এসে তাকে উদ্ধার করে। স্থানীয় রয়্যাল লন্ডন হাসপাতালে তাকে চিকিৎসা দেয়া হয়।

শনিবার ভোরে তিনি বাসায় ফেরেন। মামুন জানান, তার মাথায় ১১টি সেলাই দিতে হয়েছে।এই কাউন্সিলর প্রার্থী বলেন, কারও সঙ্গে আবদুল্লাহ আল মামুনের কোনো শত্রুতা নেই। নির্বাচনী প্রচারকাজ থেকে বিরত রাখতে এই হামলা হয়েছে বলে তিনি মনে করেন। এর আগে বাংলাদেশি বংশোদ্ভূত এক লোক তাকে নির্বাচনী প্রচার থেকে বিরত থাকতে হুমকি দিয়েছিল বলে দাবি করেন তিনি।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল



সর্বশেষ সংবাদ