বাংলা ফন্ট

আপত্তিকর মন্তব্যে চাকরি হারালেন বিমানবালা

03-10-2017
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

আপত্তিকর মন্তব্যে চাকরি হারালেন বিমানবালা
লন্ডন: নাইজেরীয় বিমানযাত্রীদের ‘বাড়াবাড়ি রকম’ চাহিদার কথা স্ন্যাপচ্যাটে এক ভিডিওতে জানিয়েছিলেন তিনি। কিন্তু ব্রিটিশ এয়ারওয়েজের পোশাক পরে বিমানযাত্রীদের দুর্নাম করায় চাকরিটাই গেল তার।

ঠিক কখন, কোথায় ভিডিওটি ধারণ করা হয়েছিল, তা জানা যায়নি। তবে জোয়ান উইকেনডেনের স্ন্যাপচ্যাট ভিডিওটি কিভাবে যেন পৌঁছে যায় টুইটারে। আর দ্রুতই তা ভাইরাল হয় নাইজেরিয়ায়। শুরু হয় ব্যাপক সমালোচনা। ব্রিটিশ এয়ারওয়েজও ব্যবস্থা নিতে বাধ্য হয়।

ভিডিওতে দেখা যায়, উইকেনডেন বেশ রসিয়ে রসিয়ে বলছেন, ‘সেখানে সব নাইজেরীয়রা বলে যে, ‘আমাকে কোকাকোলা দাও, আমাকে গরুর মাংস দাও, কেন তোমাদের গরুর মাংস শেষ হয়ে গেছে? আমি গরুর মাংস চাই।' আর তাদের শান্ত করতে আমার বলতে হয়, দুঃখিত স্যার, আমাদের মাংস শেষ হয়ে গেছে।'

ভিডিওতে তিনি আরো বলেন, ‘সব নাইজেরীয়রা (ফা***) সিট আপগ্রেট চায়। কেননা, তাদের আরো লেগ রুম প্রয়োজন, যাতে তাদের বিবিসির (কৃষ্ণাঙ্গদের পুরুষাঙ্গ বোঝায়) জন্য জায়গা হয়।'

বলাবাহুল্য, এই ভিডিও টুইটারে প্রকাশ হওয়ার পর নাইজেরিয়ার সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদের ঝড় ওঠে। ফলে পরিস্থিতি সামাল দিতে ব্রিটিশ এয়ারওয়েজ এক বিবৃতিতে জানায় যে, আলোচিত কর্মীকে চাকরিচ্যুত করা হয়েছে।

সূত্র: ডয়চে ভেলে

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইচএমএল



সর্বশেষ সংবাদ