বাংলা ফন্ট

অনুসরণীয় নারীদের আদলে পুতুল বানাবে ‘বারবি’

07-03-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 অনুসরণীয় নারীদের আদলে পুতুল বানাবে ‘বারবি’
ঢাকা: বিশ্বের বৃহত্তম ও জনপ্রিয় পুতুল নির্মাতা প্রতিষ্ঠান ‘বারবি’ গত মঙ্গলবার তাদের নতুন সিরিজের পুতুল বের করেছে। এবার বিশ্ব নারী দিবস উপলক্ষে পুতুলের চেহারা বাস্তব জনপ্রিয় নারীদের চেহারার সাথে মিল রেখে বানানো হয়েছে।

৮ মার্চ নারী দিবস উপলক্ষে ‘ইন্সপায়ারিং ওমেন’ এবং ‘শিরোস’ এই দুই ক্যাটাগোরিতে পুতুল বানাবে তারা। ‘ইন্সপায়ারিং ওমেন’ ক্যাটগোরিতে থাকবে, যারা তাদের শিক্ষার মাধ্যমে সমাজের পরিবর্তন এনেছেন এবং ‘শিরোস’ কেটগোরিতে থাকবে, যারা নিজেদের গন্ডি থেকে বের হয়ে উচ্চ পর্যায়ে নিজেদের প্রতিষ্ঠিত করেছেন।

`বারবি’ কোম্পানির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং জেনারেল ম্যানেজার লিসা ম্যাকনাইট এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন, আমরা পুতুলগুলো অনুসরণীয় ব্যক্তিদের আদলে বানিয়েছি যাতে মেয়েরা বারবি পুতুল নিয়ে খেলার সময় অনুপ্রাণিত হয়।

সারা বিশ্বের প্রায় ৮০০০ হাজার মাদের উপর জরিপ চালিয়ে এই সিদ্ধান্ত নিয়েছে বারবি নির্মাতা প্রতিষ্ঠানটি। অনুসরণীর তালিকায় ফ্রাইডা কাহলো, প্যাটি জেনকিন্স, অ্যামিলিয়া ইয়ারহার্ট, ক্যাথারিন জনসন-সহ বিশ্বের বিখ্যাত ফ্যাশন ডিজাইনার, সাংবাদিক, অভিনেত্রী এবং উদ্যোক্তারা থাকবেন।

খুব শীঘ্রই পুতুলগুলো বাজারে পাওয়া যাবে। তবে বারবি ওয়েব সাইটে অগ্রিম অর্ডারের মাধ্যমে এখন থেকেই পুতুলগুলো পাওয়া যাবে। ইয়ন টিভি

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল



সর্বশেষ সংবাদ