বাংলা ফন্ট

শহীদ স্মরণে নূরের দেড় লাখ তাল বীজ রোপণ

18-12-2017
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

শহীদ স্মরণে নূরের দেড় লাখ তাল বীজ রোপণ

রাজশাহী: বজ্রপাতের হাত থেকে মানুষের প্রাণ রক্ষায় ও শহীদের স্মরণে জেলার তানোর উপজেলার গোল্লাপাড়া গ্রামের কৃষিতে জাতীয় বঙ্গবন্ধু পদক প্রাপ্ত কৃষক নূর মোহাম্মদ নিজ উদ্যোগে দেড় লাখ তাল বীজ রোপণ করেছেন।
 
কৃষক নূর মোহাম্মদ তাল বীজ রোপণের পরিকল্পনা সম্পর্কে বলেন, গত দুই মাসে তানোর উপজেলার প্রায় ১০ কিলোমিটার রাস্তার দু’পাশে, বিলকুমারী বিলের বাঁধে, হঠাত্পাড়া, স্কুল ও কলেজে এবং  গত শনিবার শহীদদের স্মরণে তিনি তানোর ডাকবাংলো মাঠের চারিপাশে তাল বীজ রোপণ করেছেন।
 
এ সময় ডাক বাংলো মাঠে তাল বীজ রোপণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মুহা. শওকাত আলী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আব্দুল্লাহ আল মামুন ও উপজেলা কৃষি অফিসার মো. শফিকুল ইসলাম প্রমুখ।
 
নূর মোহাম্মদ বলেন, গত তিন মাসে তানোরে বজ্রপাতে তিনজন শ্রমজীবী মানুষ মারা গেছেন। আমাকে বিষয়টি ব্যথিত করেছে। তালগাছ বজ্রপাতের হাত থেকে যেমন রক্ষা করে তেমনি পরিবেশ বান্ধব। আমাদের মতো কৃষকরা মাঠে-ঘাটে কাজ করার সময় বজ্রপাতে বেশি মারা যায়। তাই একজন কৃষক হয়ে তালগাছ লাগানো দায়িত্ব বলে মনে করি।
 
এ নিয়ে তানোর উপজেলা নির্বাহী অফিসার মুহা. শওকাত আলী জানান, নিঃসন্দেহে এটি একটি মহত্ উদ্যোগ। তার এই লক্ষাধিক তাল বীজ রোপণে মানুষ বজ্রপাতের হাত থেকে রক্ষা পাবে। পরিবেশের ভারসাম্য রক্ষায় তালগাছ বিশেষ ভুমিকা রাখে যা তানোরের মানুষ উপকৃত হবে বলে আমার বিশ্বাস।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল



সর্বশেষ সংবাদ