বাংলা ফন্ট

বইমেলায় পাওয়া যাচ্ছে আদৃতা শুভর ‘মঙ্গলস্বাক্ষর'

09-02-2017
ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

বইমেলায় পাওয়া যাচ্ছে আদৃতা শুভর ‘মঙ্গলস্বাক্ষর' নিউজ ডেস্ক: শুরু হয়েছে অমর একুশে বইমেলার এবারের আয়োজন। মেলায় এসেছে কবি আদৃতা শুভর ‘মঙ্গলস্বাক্ষর' নামে একটি কবিতার বই।

মোস্তাফিজ কারিগরের আঁকা প্রচ্ছদে চার ফর্মার এ কাব্যগ্রন্থটি প্রকাশ করেছে গ্রাফোসম্যান প্রকাশনা (স্টল নং: ৩৯৭/৩৯৮  সোহরাওয়ার্দী উদ্যান)। বইয়ের বিনিময় মূল্য ধরা হয়েছে ১২০ টাকা।

ড. রকিবুল হাসান কবিতার গ্রন্থটি নিয়ে লিখেছেন, আদৃতা শুভর 'মঙ্গলস্বাক্ষর' কাব্যগ্রন্থে শিল্প আর শাস্ত্রের মিলন-নক্ষত্র নন্দনতত্ত্বের আলোকে উদ্ভাসিত। এখানে লালিত স্বপ্নের বহুবর্ণিল রশ্মি হৃদয় থেকে হৃদয়ান্তরে প্রতিবিম্বিত যেনো। আদৃতা শুভ-র কবিতার শব্দাবলীতে যে অনুরাগ তা আলোছায়ার দ্যুতি নিয়ে পাঠকের মনে সৃষ্টি করে বিবশ আনন্দের যা একান্তই তাঁর যা অখণ্ড অবিভাজ্য। তবে কবিতার প্রণোদনা শুধু কৌণিক আবর্ত নয়, সার্বিক অনদ্যান্ত শ্রেয়োশীলও। আদৃতা শুভ সে প্রেয়োক কথামালার দুর্বিনীত উদ্যোক্তাও। সেটা প্রতিশ্রুতিশীল ও অনেকান্ত অভিপ্রয়াসী। তাঁর এ প্রয়াস চির চঞ্চলময় হোক, পেয়ে যাক আয়ুষ্মতী উজ্জ্বল উদ্ধারের ঠিকানা।

ছোটবেলা থেকেই লেখালেখি ও গানের সঙ্গে সম্পৃক্ত। রবীন্দ্রনাথ পড়েই বড় হওয়া। রবীন্দ্রনাথের গানকে কণ্ঠে ধারণ করেই বাংলা সাহিত্যের প্রতি প্রবল ঝোঁক। সেই থেকেই কবিতা চর্চা, বাংলা সাহিত্যে পড়া। সেই চর্চার বহিঃপ্রকাশ সঙ্গলস্বাক্ষর।

উল্লেখ্য, আদৃতা শুভর জন্ম ২৫ মার্চ ঢাকায়। বাবা হাবীবুর রহমান, মাতা শউিলী হাবীব। পৈতৃক নিবাস মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ি থানার রব নগরকান্দি গ্রামে।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইচএমএল

সর্বশেষ সংবাদ