বাংলা ফন্ট

রাজনীতিতে দেব

13-03-2014

রাজনীতিতে দেব
ভারতের বাংলা ছবির জনপ্রিয় নায়ক দেব এবার তৃণমূলের হয়ে লোকসভা নির্বাচনে অংশ নিচ্ছেন। এর ফলে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে কলকাতার সিনেমা পাড়ায়। কেউ কেউ এই সিদ্ধান্তকে স্বাগত জানালেও অনেকেই তা ভালো বলতে পারছেন না। দেব যদি নির্বাচিত হন, এরপর তিনি চলচ্চিত্রের জন্য কতটা সময় দিতে পারবেন, তা নিয়ে এখন সবারই ভাবনা।
 
দেবের চাঁদের পাহাড় ছবির পর এবার এপ্রিলে মুক্তি পাওয়ার কথা ছিল বুনোহাঁস ছবিটি। কিন্তু নির্মাতারা বুনোহাঁস ছবির মুক্তির তারিখ স্থগিত করেছেন। ওদিকে জি বাংলার নাচ নিয়ে রিয়েলিটি শো ‘ড্যান্স বাংলা ড্যান্স’-এর কর্তৃপক্ষ দেবকে ছাড়াই কিছু পর্ব তৈরির পরিকল্পনা করছেন। কারণ নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী নির্বাচনের আগে প্রেক্ষাগৃহে কিংবা টিভিতে প্রার্থীদের কোনো ছবির প্রদর্শনী কিংবা অনুষ্ঠান প্রচার করা যাবে না।
 
এদিকে প্রযোজক রাজ চক্রবর্তী পূর্ব মেদিনীপুরের চন্দ্রকোনায় তাঁর মাগাধিরা ছবির জন্য ব্যয়বহুল সেট নির্মাণ করে বসে আছেন। এখন শুধু দেবের জন্য অপেক্ষা।
 
দেব সম্পর্কে খুঁটিনাটি
দেব মাহিশা নামক কেশপুরের এক ছোট গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম গুরু অধিকারী ও মাতার নাম মৌসুমী অধিকারী। দেবের এক বোন রয়েছে। তার নাম দীপালী। দেবের ডাকনাম রাজু। দেব তাঁর শৈশবের বেশিরভাগ সময় তাঁর মামার সাথে চন্দ্রকোনায় কাটায়। তিনি বন্দ্রার পুরস্তম হাই স্কুল ও পরে পুনের বিদ্যাপীঠ বিশ্ববিদ্যালয় হতে কম্পিউটার প্রকৌশলে ডিপ্লোমা ডিগ্রী নেন।
 
দেব-শুভশ্রী জুটি
দেব ও বিখ্যাত অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী দর্শকদের একের পর এক সুপারহিট চলচ্চিত্র উপহার দিয়ে গেছেন। পরাণ যায় জ্বলিয়া রে, চ্যালেঞ্জ, খোকাবাবু, খোকা ৪২০ চলচ্চিত্রগুলোতে তারা একত্রে অভিনয় করেছেন। তাদের সম্পর্ক বাস্তব জীবনেও অত্যন্ত কাছের হয়ে পড়ে। তারা একে অপরকে ভালবেসে ফেলে। দীর্ঘ পাঁচ বছর প্রেমের পর বিভিন্ন কারণে বর্তমানে তাদের সম্পর্ক আগের মত নেই।
 
বুনো হাঁস চলচ্চিত্রের শ্যুটিংয়ে বাংলাদেশে এসে এক সাক্ষাৎকারে তিনি সম্পর্কের বিষয়টি স্বীকার করেন এবং বলেন যে শুভশ্রীর সাথে এখন তার বন্ধুত্ব ছাড়া কোন সম্পর্ক নেই। শুভশ্রী গাঙ্গুলী এক সাক্ষাৎকারে বলেন, "হি ওয়াজ মাই ফার্স্ট লাভ।" তিনি আরো বলেন, আই লাভড হিম, আই স্টিল লাভ হিম।"